ঢাকা ২৬ সেপ্টেম্বর ২০২৪, ১১ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

ঠাকুরগাঁওয়ে ধর্ষণ মামলার আসামীদের গ্রেফতারের দাবীতে মানববন্ধন  

ঠাকুরগাঁওয়ে ধর্ষণ মামলার আসামীদের গ্রেফতারের দাবীতে মানববন্ধন  

ঠাকুরগাঁও সদর উপজেলার মাধবপুর উচ্চ বিদ্যালয়ের দুই শিক্ষার্থীকে জোরপূর্বক গুচ্ছ গ্রামে নিয়ে গিয়ে ধর্ষণের চেষ্টার অভিযোগে নারী ও শিশু নির্যাতন দমন আইনে দায়ের করা মামলার আসামীদের গ্রেফতার ও দৃষ্টান্তমুলক শাস্তির দাবীতে মানববন্ধন করেছে বাংলাদেশ মহিলা পরিষদ ঠাকুরগাঁও জেলা শাখা।

মঙ্গলাবার (১ আগষ্ট) দুপুরে শহরের চৌরাস্তায় এই মানববন্ধন কর্মসূচী পালন করা হয়।

এ সময় বক্তব্য রাখেন ঠাকুরগাঁও উদীচী জেলা শাখার সভাপতি সেতারা বেগম, বাংলাদেশ মহিলা পরিষদ দিনাজপুর শাখার সংগঠন সম্পাদক রুবিনা আক্তার, নারী নির্যাতন প্রতিরোধ কমিটির সভাপতি সফিকুল ইসলাম, বাংলাদেশ মহিলা পরিষদ ঠাকুরগাঁও জেলা শাখার সাবেক সাধারণ সম্পাদক সুচিত্রা দেব প্রমুখ।

মামলার অভিযোগে জানা যায় চলতি বছরের ১৩ জুলাই ঠাকুরগাঁও সদর উপজেলার আরাজী পাহাড়ভাঙ্গা গ্রামের ৩ বখাটে যুবক তসলিম উদ্দীনের ছেলে রনি (২৭), আব্দুল জলিলের ছেলে আলী আকবর (২৫) এবং বমপাল মোহাম্মদের ছেলে সাকিব (২৪) একত্রিত হয়ে মাধবপুর উচ্চ বিদ্যালয়ের দুই শিক্ষার্থীকে স্কুলের সাথেই গুচ্ছ গ্রামের পরিত্যাক্ত ঘরে নিয়ে গিয়ে ধর্ষণের চেষ্টা করে। পরে এ ঘটনাকে কেন্দ্র করে এক শিক্ষার্থীর মা গত ২৬ জুলাই বাদি হয়ে নারী ও শিশু নির্যাতন দমন বিশেষ ট্রাইব্যুনালে মামলা দায়ের করলে বিজ্ঞ আদালত বিষয়টি আমলে নিয়ে এজাহার ভূক্ত করার জন্য সদর থানার ওসিকে নির্দেশ প্রদান করেন।

মামলার বাদি বলেন ওই তিন বখাটের মধ্যে একজন বিবাহিত। তারা এলাকায় বিভিন্ন ধরণের অপকর্ম চালিয়ে আসছে। তাদের আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির দাবী জানাচ্ছি। তিনি আরও বলেন শিক্ষার্থীদের সুরক্ষার স্থান বিদ্যালয়। কিন্তু বিদ্যালয় কর্তৃপক্ষের তেমন কোন গুরুত্ব লক্ষ করা যায়নি।

বাংলাদেশ মহিলা পরিষদ ঠাকুরগাঁও জেলা শাখার সাবেক সাধারণ সম্পাদক ও নির্বাহী সদস্য সুচিত্রা দেব বলেন এই ঘটনাকে কেন্দ্র করে বিদ্যালয় কর্তৃপক্ষ কোন পদক্ষেপ না নিয়ে উল্টো ধামাচাপা দেওয়ার চেষ্টা করছে। আমরা এর জন্য তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি এবং সেই সাথে ঘটনার সাথে জড়িতদের অবিলম্বে গ্রেফতার করে আইনের আওতায় এনে দৃষ্ট্রান্তমূলক শাস্তির দাবী জানাচ্ছি।

বাদী পক্ষের আইনজীবী ইমরান হোসেন চৌধুরী বলেন বিজ্ঞ আদালত অভিযোগটি আমলে নিয়ে এজাহার ভূক্ত করার নির্দেশ দিয়েছেন।

দৃষ্টান্তমূলক,শাস্তি,মানববন্ধন
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত